হজ্জ ও উমরাহ যাত্রীদের জন্য সু-সংবাদ

ওমরাহ পালনের নিয়মাবলী

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-মদিনা রুটে ফ্লাইট চালু হচ্ছে আগামী ২৮ অক্টোবর। এছাড়া ৩১ অক্টোবর থেকে চট্টগ্রাম-মদিনা রুটে যাত্রীসেবা দেবে এই সংস্থা। এটা হজযাত্রী ও সৌদি প্রবাসীদের জন্য সুসংবাদ।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, প্রাথমিকভাবে ঢাকা-মদিনা ফ্লাইট সপ্তাহে তিন দিন (সোম, বুধ ও শনিবার) পরিচালিত হবে। চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইটটি সপ্তাহের প্রতি বৃহস্পতিবার চলাচল করবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৮ অক্টোবর মদিনা ফ্লাইট উদ্বোধন করবেন।

এটি দুপুর ১টা ১৫ মিনিটে ছেড়ে মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় পৌঁছাবে। সেখান থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ফ্লাইটটি ছেড়ে পরের দিন ঢাকায় ভোর ৪টা ২৫ মিনিটে অবতরণ করবে। একই সময়সূচিতে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে চট্টগ্রাম-মদিনা ফ্লাইটটি পরিচালিত হবে।

বিমান জানিয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-মদিনা রুটে ফ্লাইট চালু হচ্ছে। এই ফ্লাইটের মাধ্যমে হজযাত্রী ও সৌদি প্রবাসীরা সবচেয়ে বেশি উপকৃত হবেন।

এ বিষয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক আরিফুজ্জামান খান বলেন, এ রুট বিমানের ফ্লাইট চালু হলে সবচেয়ে বেশি উপকৃত হবেন সৌদি প্রবাসীরা।

নতুন রুটে একজন যাত্রী চট্টগ্রাম থেকে সরাসরি মদিনা যেতে পারবেন আবার জেদ্দা হয়ে চট্টগ্রামে আসতে পারবেন। আর জেদ্দা গেলে মদিনা থেকে সরাসরি চট্টগ্রাম পৌঁছাতে পারবেন।

হজ্জ ও উমরাহ জন্যে কেনাকাটা করুন-ইহরাম

source: daily jugantor

 
Chat  
Chat With Us!
+